শহীদ মিনারে ইংরেজি গান বাজিয়ে ‘নাচানাচি’!(ভিডিও)

মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২১শে ফেব্রুয়ারি। ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে একুশের প্রথম প্রহর থেকেই কেন্দ্রীয় শহীদ মিনারসহ সারাদেশের শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় সর্বস্তরের লোকজন।

তবে সম্প্রতি সেই শ্রদ্ধার শহীদ মিনারে ইংরেজি গানের তালে তালে কিছু তরুণীর নাচের একটি ভিডিও ভাইরাল হয়েছে ইন্টারনেট ভিত্তিক সামাজিক যোগাযোগ মাধ্যমে। এই নাচানাচিকে বলে ‘ফ্ল্যাশ মব’। যা দেখে ক্ষোভ উগরে দিচ্ছেন নেটিজেনরা।

প্রশ্ন উঠেছে, এমন একটি নাচের ভিডিও ধারণ কেন আমাদের সকলের শ্রদ্ধা ও ভালোবাসার জায়গা শহীদ মিনারে করতে হবে? সমালোচনা হচ্ছে শহীদ মিনারে এমন একটি অনুষ্ঠান আয়োজনের অনুমতি দেওয়া নিয়েও। ভিডিওটি নাকি গত বুধবারই ধারণ করা হয়েছে।

এদিকে ভাইরাল ওই ভিডিও ক্লিপ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে রীতিমতো বেশ সমালোচনা চলছে। ‘গেরিলা ১৯৭১’ নামে এক ফেসবুক পেজ থেকে ভিডিওটি শেয়ার করে লিখেছে, ‘‘পরিমিতিবোধ হারানো, ইতিহাস বিস্মৃত ও সর্বসংহারি বিকৃত আচরণের ক্ষেত্রে আমাদের তুলনা সম্ভবত পৃথিবীতে দ্বিতীয়টি নেই। এবার আমাদের অবিশ্বাস্য অশ্রদ্ধা ও অসম্মানের কবল থেকে বাঁচেনি রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারটি।

এক নেটিজেন লিখেছেন, এ দোষ বা অপরাধ আমাদের। আমরা পারিনি নতুন প্রজন্ম কে সঠিক ইতিহাস জানাতে ও দেশাত্মবোধে মানুষ করতে। এ আমাদের চরম ব্যার্থতা।

সৈয়দ নাজমুল হোসেন নামের আরেকজন লিখেছেন, আমি যতটুকু জানি, শহীদ মিনারে কিছু করতে হলে এই পবিত্র স্থাপনা রক্ষণাবেক্ষণে নিয়োজিত সরকারি কর্তৃপক্ষের কাছ থেকে যথাযথ অনুমোদন নিয়ে করতে হয়। তাই কর্তৃপক্ষের এ ধরনের উদাসীনতা অবশ্যই জোরালো জবাবদিহিতার দাবি রাখে।

 

এই বিভাগের আরো খবর

Leave A Reply

Your email address will not be published.