সন্ধ্যায় বাসায় ফিরবেন খালেদা জিয়া

 ২৪ ঘন্টা নিউজ ডেস্ক |  শুক্রবার, জুন ২৪, ২০২২ |  ৩:০৮ অপরাহ্ণ
24ghonta-google-news

রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শুক্রবার (২৪ জুন) সন্ধ্যায় হাসপাতাল থেকে তার গুলশানের বাসায় যাবেন।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন।

তিনি বলেন, ‘‘১৪ দিন পর খালেদা জিয়া বাসায় ফিরছেন। তার হার্টে একটি রিং পরানো হয়েছে। বাকি দুটিতে এখনো রিং পরানোর মতো অবস্থা নেই। সন্ধ্যায় বাসায় নেয়ার আগে তার কয়েকটি পরীক্ষা-নিরীক্ষা করানো হবে।’’

চতুর্থ দফা চিকিৎসা শেষে খালেদা জিয়ার বর্তমান শারীরিক অবস্থা ও তার চিকিৎসা সম্পর্কে বিকেলে সংবাদ সম্মেলন করবে হাসপাতাল কর্তৃপক্ষ। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান সংবাদ মাধ্যমকে এ তথ্য জানান।

গত ১০ জুন গভীর রাতে বুকে ব্যথা নিয়ে এভার কেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। পরদিন ১১ জুন তার এনজিওগ্রাম করা হয়। তাতে হার্টে কয়েকটি ব্লক ধরা পড়ে। তাৎক্ষণিকভাবে একটি রিং পরানো হয়। চিকিৎসকরা জানান, খালেদা জিয়ার হার্টে ধরা পড়া কয়েকটি ব্লকের মধ্যে একটি ব্লক ছিল ৯৫ শতাংশ। সেটিতেই রিং পরানো হয়।

পরে শারীরিক অবস্থা কিছুটা উন্নতি হওয়ায় গত ১৫ জুন বিএনপি চেয়ারপারসনকে সিসিইউ থেকে কেবিনে নেয়া হয়।

আরথ্রাইটিস, ডায়াবেটিস, লিভার সিরোসিস, কিডনি ও হার্টসহ নানা রোগে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এ নিয়ে চতুর্থবারের মতো হাসপাতালে চিকিৎসা নেন।

এন-কে

24ghonta-google-news
24ghonta-google-news