স্বাস্থ্যখাতে ৩০ হাজার জনবল নিয়োগ দেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য খাতে ২০ থেকে ৩০ হাজার জনবল যত দ্রুত সম্ভব নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

রোববার ‘সোসাইটি অব অটোল্যারিংগোলজিস্টস এন্ড হেড-নেক সার্জনস্ অব বাংলাদেশ’র ১৭তম জাতীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

তিনি বলেন, স্বাস্থ্যখাতের টেকনিশিয়ানসহ বিভিন্ন পদে প্রায় ১০ বছর ধরে নিয়োগ কার্যক্রম বন্ধ রয়েছে। আদালতে সংশ্লিষ্ট বিষয়ে মামলা এর প্রধান কারণ। এতে করে স্বাস্থ্যসেবা খাতের সেবা কার্যক্রম ব্যাহত হচ্ছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব (স্বাস্থ্য সেবা বিভাগ) আসাদুল ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিন ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি এম ইকবাল আর্সলান অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন।

সম্মানিত অতিথি ছিলেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের মহাসচিব ইহতেশামুল হক চৌধুরী ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের মহাসচিব আব্দুল আজিজ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সোসাইটি অব অটোল্যারিংগোলজিস্টস এনইড হেড-নেক সার্জানস অব বাংলাদেশের সভাপতি আবুল হাসনাত জোয়ারদার।

অন্যান্যের মধ্যে ১৭তম জাতীয় অটোল্যারিংগোলজিস্টস এন্ড হেড-নেক সার্জারি সম্মেলন ২০১৯’র অভ্যর্থনা কমিটির চেয়ারম্যান অধ্যাপক ডা. কামরুল হাসান তরফদার, সোসাইটির সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম ও কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. খোরশেদ আলম মজুমদার।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অটোল্যারিংগোলজি এন্ড হেড-নেক সার্জারি বিভাগের বেলায়েত হোসেন সিদ্দিকী, এ এইচএম জহুরুল হক সাচ্চু, নাসিমা আখতার, মোসলেহ উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর

Leave A Reply

Your email address will not be published.