সব জল্পনার অবসান, লিভারপুলে থাকছেন সালাহ

 খেলা ডেস্ক |  শনিবার, জুলাই ২, ২০২২ |  ৩:৩৬ অপরাহ্ণ
24ghonta-google-news

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে শেষ পর্যন্ত লিভারপুলের সঙ্গে নতুন চুক্তিতে সই করেছেন মোহাম্মদ সালাহ। নতুন চুক্তি অনুযায়ী ২০২৫ সাল পর্যন্ত ক্লাবটির সঙ্গে থাকবেন তিনি।

২০১৭ সালে রোমা থেকে লিভারপুলে যোগ দেওয়ার পর থেকে সালাহ ক্লাবটির অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছেন। ক্লাবটির ঘরোয়া ও ইউরোপীয় সাফল্যে ধারাবাহিক অবদান রেখেছেন তিনি।

সালাহ ২০১৯ সালের চ্যাম্পিয়নস লিগের ফাইনালে টটেনহ্যামের বিপক্ষে জয়ে গোল করেছিলেন। ২০২০ সালে ৩০ বছরের মধ্যে প্রথমবার প্রিমিয়ার লিগ জিততে ক্লাবটির সর্বোচ্চ স্কোরার ছিলেন তিনি। গত মৌসুমে ৩১টি গোল করে প্রিমিয়ার লিগের বর্ষসেরা খেলোয়াড়ের খেতাব জেতেন।

লিভারপুল লিগ কাপ এবং এফএ কাপ জিতেছে, কিন্তু ম্যানচেস্টার সিটির কাছে এক পয়েন্টের ব্যবধানে প্রিমিয়ার লিগের শিরোপা থেকে বঞ্চিত হয় এবং চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে ১-০ গোলে হেরে যায়।

সালাহ লিভারপুলের ওয়েবসাইটে বলেছেন, ‘ক্লাবটির হয়ে পাওয়া সাফল্য আমাকে দারুণভাবে অনুপ্রাণিত করে। ভবিষ্যতে এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে চাই। গত পাঁচ বা ছয় বছরে ক্লাবটির উন্নতি দেখে ভালোই লাগে। গত মৌসুমে আমরা চারটি ট্রফি জয়ের কাছাকাছি ছিলাম, কিন্তু দুর্ভাগ্য মৌসুম শেষে আমরা দুটি ট্রফি হারিয়েছি। আমি মনে একটা ভালো অবস্থানে আছি। নতুন করে চুক্তি রয়েছে।’

মিশরীয় তারকা আরও বলেন, ‘আমাদের কঠোর পরিশ্রম করতে হবে। ভালো লক্ষ্য থাকতে হবে। ইতিবাচক হতে হবে, তা হলেই সাফল্য আসবে।’

লিভারপুল এরই মধ্যে একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে হারিয়েছে। সাদিও মানে অ্যানফিল্ডে ছয় বছর কাটিয়ে বায়ার্ন মিউনিখে যোগ দেন।

এন-কে

24ghonta-google-news
24ghonta-google-news