ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

 খেলা ডেস্ক |  রবিবার, জুলাই ৩, ২০২২ |  ১১:০৬ পূর্বাহ্ণ
24ghonta-google-news

টেস্ট সিরিজের হতাশাকে পেছনে ফেলে এবার টি-টোয়েন্টির চ্যালেঞ্জে নেমেছে বাংলাদেশ ক্রিকেট দল। ডোমিনিকার উইন্ডসর পার্কে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। আজ শনিবার বাংলাদেশ সময় দিনগত রাতে অনুষ্ঠিত ম্যাচটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ।

বৃষ্টি ও ভেজা আউটফিল্ডের কারণে দেরি হলেও মাঠে গড়াল ম্যাচটি। নির্ধারিত সময়ের সোয়া ১ ঘণ্টা পর টস হলো। ম্যাচ শুরুর সময় রাত ১টা ১০ মিনিট। ভেজা আউটফিল্ডের কারণে অনেকটা সময় নষ্ট হওয়ায় কমে এসেছে ম্যাচের দৈর্ঘ্য। ম্যাচ হবে ১৬ ওভার। যার মধ্যে পাওয়ার প্লে ৫ ওভার।

দীর্ঘ পাঁচ বছর পর ডোমিনিকার উইন্ডসর পার্কে ফিরেছে আন্তর্জাতিক ম্যাচ। এ ছাড়া দীর্ঘ আট বছর ফিরল টি-টোয়েন্টি ম্যাচ।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে সব দলই প্রস্তুতি শুরু করে দিয়েছে। এই সিরিজ থেকে বাংলাদেশেরও প্রস্তুতির মহড়া বলতে গেলে শুরু। যদিও ক্রিকেটে খুব একটা ভালো সময় যাচ্ছে না বাংলাদেশের।

অ্যান্টিগা ও সেন্ট লুসিয়াতে কদিন আগেই টেস্ট সিরিজে ভরাডুবি হয়েছে বাংলাদেশের। দুই ম্যাচেই বাংলাদেশ হেরেছে বড় ব্যবধানে। সেই হারের ক্ষত নিয়ে এবার টি-টোয়েন্টিতে পরীক্ষা দিতে হবে বাংলাদেশকে। সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে এই পরীক্ষায় বাংলাদেশ সফল হতে পারে কি না সেটাই দেখার।

যদিও সিরিজটির আগে মূল ভেন্যুতে খুব একটা প্রস্তুতি নিতে পারেনি বাংলাদেশ দল। হাতে সময় থাকলেও প্রাকৃতিক দুর্যোগের জন্য সেন্ট লুসিয়া ছেড়ে যথাসময়ে ডোমিনিকায় যেতে পারেননি সাকিব-মুস্তাফিজরা। আবার যেদিন গেলেন তাও সমুদ্রে পাঁচ ঘণ্টার ফেরি পথের যাত্রায় অনেক ক্রিকেটার ‘সি সিকনেসে’ অসুস্থ হয়ে পড়েন। ফলে খুব একটা ভালো প্রস্তুতি হয়নি বাংলাদেশের। তাই ডোমিনিকায় যে বাংলাদেশকে বেশ কঠিন পরীক্ষা দিতে হবে সেটা আর বলার অপেক্ষা রাখছে না!

২০১৮ সালে সবশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশড হয় বাংলাদেশ। তবে আশার ব্যাপার হলো, সবশেষ দেখায় টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিল বাংলাদেশ। সেই আত্মবিশ্বাস আজ অনুপ্রেরণা জোগাবে পুরো বাংলাদেশ দলকে।

এন-কে

24ghonta-google-news
24ghonta-google-news