দুই দিনের কর্মসূচি ঘোষণা বিএনপির

 ২৪ ঘন্টা নিউজ ডেস্ক |  সোমবার, আগস্ট ৮, ২০২২ |  ৭:৩২ অপরাহ্ণ
24ghonta-google-news

জ্বালানি তেলের মূল্যসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। সোমবার (৮ আগস্ট) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, জ্বালানি তেলের মূল্যসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে দুইদিনের কর্মসূচি পালন করবে বিএনপি। আগামী ১১ আগস্ট নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ এবং ১২ আগস্ট সারা দেশে প্রতিটি মহানগর জেলায় প্রতিবাদ সমাবেশ পালনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এরপর আমরা কর্মসূচি নিয়ে সামনে ঐক্যবদ্ধভাবে রাজপথে যাব।

ভোলা জেলা ছাত্রদল সভাপতি নূরে আলম ও স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিম হত্যা এবং জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে এ সমাবেশ করে কেন্দ্রীয় যুবদল। আয়োজক সংগঠনের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর সভাপতিত্বে সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না।

সমাবেশে বক্তব্য রাখেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, কেন্দ্রীয় নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, আব্দুস সালাম আজাদ, রফিকুল আলম মজনু, আমিনুল হক, সাইফুল আলম নিরব প্রমুখ।

এদিন দুপুর ২টার দিকে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ বিক্ষোভ সমাবেশ শুরু হয়। এই সমাবেশকে কেন্দ্র করে দুপুর ১টা থেকে যুবদলসহ বিএনপির বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা মিছিল নিয়ে নয়াপল্টন কার্যালয়ের সামনে জড়ো হতে শুরু করেন। নেতা-কর্মীদের সরকার বিরোধী নানা স্লোগানে মুখরিত হয়ে উঠে নয়াপল্টনের আশপাশ। এসময় ফকিরাপুল থেকে কাকরাইলগামী সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

এন-কে

24ghonta-google-news
24ghonta-google-news