শামিকে দলে না নেওয়ায় ক্ষুব্ধ সাবেক ভারতীয় নির্বাচক

 খেলা ডেস্ক |  মঙ্গলবার, আগস্ট ৯, ২০২২ |  ২:১৯ অপরাহ্ণ
24ghonta-google-news

এশিয়া কাপের ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। বিরাট কোহলি ও কেএল রাহুল ফিরেছেন এই দলে। রোহিত শর্মা দলের নেতৃত্ব দেবেন। রাহুল তাঁর ডেপুটি হিসাবে থাকবেন। পিঠের চোটের কারণে সিরিজ থেকে ছিটকে গেছেন জসপ্রিত বুমরাহ। তবে মোহম্মদ শামি দল থেকে বাদ পড়ায় ক্ষুব্ধ হয়েছেন সাবেক ভারতীয় নির্বাচক।

ভারতের সাবেক নির্বাচক কৃষ্ণমাচারী শ্রীকান্ত বলেছেন, এশিয়া কাপের দলে শামিকে রাখা উচিত ছিল। শামি গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের হয়ে একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন। তারপর থেকে তিনি ভারতের হয়ে এই ফরম্যাটে আর খেলেননি।

24ghonta-google-news

স্টার স্পোর্টসের শো ‘ফলো দ্য ব্লুজ’-এ শ্রীকান্ত বলেন, ‘আমি যদি নির্বাচক কমিটির চেয়ারম্যান হতাম, সেখানে শামি অবশ্যই থাকত। আমি রবি বিষ্ণোইকে নিতাম না। আমি এখনও বিশ্বাস করি, অক্ষর প্যাটেল একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়।’

চোট ও কোভিড-১৯ থেকে সেরে ওঠার পর সহ-অধিনায়ক হিসেবে ভারতীয় দলে ফিরেছেন কেএল রাহুল। ১৫ জনের দলে ঋষভ পন্ত এবং দিনেশ কার্তিক হলেন দুই উইকেটকিপার।

সাবেক এই নির্বাচক আরও বলেন, ‘আমি মনে করি স্কোয়াডটি বেশ ভালো। আমাদের আরও একজন মিডিয়াম পেসার দরকার। দুই রিস্ট স্পিনার ঠিক আছে। অক্ষর প্যাটেলের জন্য আমার খারাপ লাগছে, যিনি বাদ পড়েছেন। আমি খুব খুশি দীপক হুদার জন্য, সে কিছুটা বোলিং করতে পারে, সে একজন ভালো হিটার।’

‘আমি এখনও বিশ্বাস করি একজন ভালো বোলিং অলরাউন্ডার অস্ট্রেলিয়ার কন্ডিশনে থাকতে পারে। আমি শুধু এশিয়া কাপের কথা বলছিনা, এটি অবশ্যই আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভালো হতে পারে।’

দীপক হুদা, সূর্যকুমার যাদব দুই ব্যাটিং বিকল্প। বুমরাহর অনুপস্থিতিতে পেস আক্রমণের নেতৃত্ব দেবেন অভিজ্ঞ ভুবনেশ্বর কুমার, তরুণ আভেশ খান ও আরশদীপ সিং।

ডেথ ওভার স্পেশালিস্ট হর্ষাল প্যাটেলও ইনজুরির কারণে মাঠের বাইরে। শ্রেয়াস আইয়ার, অক্ষর প্যাটেল এবং দীপক চাহারকে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে।

এন-কে

24ghonta-google-news
24ghonta-google-news