উখিয়া ক্যাম্পে গুলিতে দুই রোহিঙ্গা নেতা নিহত

 ২৪ ঘন্টা নিউজ ডেস্ক |  বুধবার, আগস্ট ১০, ২০২২ |  ১২:৪৯ অপরাহ্ণ
24ghonta-google-news

কক্সবাজারের উখিয়া উপজেলার রোহিঙ্গা ক্যাম্পে পূর্বশত্রুতার জের ধরে দুষ্কৃতকারীদের গুলিতে দুজন রোহিঙ্গা নেতা নিহত হয়েছেন। মঙ্গলবার দিবাগত রাত পৌনে ১২টার দিকে ক্যাম্প ১৫ এর সি/৯ ব্লকের দুর্গম পাহাড়ের ঢালে এ ঘটনা ঘটে।

নিহতেরা হলেন—উখিয়া ক্যাম্প ১৫ ব্লক সি/১ এর আব্দুর রহিমের ছেলে হেডমাঝি (নেতা) আবু তালেব (৪০) এবং একই ক্যাম্পের সি/৯ এর ইমাম হোসেনের ছেলে সাব ব্লক মাঝি সৈয়দ হোসেন (৩৫)।

24ghonta-google-news

আজ বুধবার সকালে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ কামরান হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

মোহাম্মদ কামরান হোসেন জানান, পূর্বশত্রুতার জের ধরে আট থেকে ১০ জন দুষ্কৃতকারী রোহিঙ্গা ক্যাম্প ১৫-এর সি ৯ ব্লক থেকে আনুমানিক ১৫০ ফিট ওপরে দুর্গম পাহাড়ের ঢালে জৈনক আসিয়া বেগমের শেড (নম্বর ১০১০)-এর সামনে রোহিঙ্গা মাঝি সৈয়দ হোসেন ও আবু তালেবকে গুলি করে পালিয়ে যায়। স্থানীয় রোহিঙ্গাদের কাছ থেকে খবর পাওয়ার পর গুরুতর আহত অবস্থায় দুজনকে উদ্ধার করে জামতলী এমএসএফ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় সৈয়দ হোসেনকে চিকিৎসক সেখানেই মৃত ঘোষণা করেন। গুরুতর আহত আবু তালেবকে আশঙ্কাজনক অবস্থায় কুতুপালং হাসপাতালে রেফার করেন চিকিৎসক। পরে সেখানে তাঁর মৃত্যু হয়।

মোহাম্মদ কামরান হোসেন আরও জানান, দুষ্কৃতকারীদের গ্রেপ্তার করতে ক্যাম্পে ব্লকরেইড দিয়ে অভিযান চলছে। এবং লাশদুটি উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

এন-কে

24ghonta-google-news
24ghonta-google-news