বোয়ালখালী পৌরসভায় ৯৫ কোটি টাকার বাজেট ঘোষণা

 ২৪ ঘণ্টা ডট নিউজ ডেস্ক |  বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২ |  ৩:৩০ অপরাহ্ণ
24ghonta-google-news

চট্টগ্রাম জেলার বোয়ালখালী পৌরসভার ২০২২-২৩ অর্থ বছরের জন্য ৯৪ কোটি ৮৩ লাখ ৫৮ হাজার ৫’শ ৭০টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেছেন পৌর মেয়র জহুরুল ইসলাম জহুর। ১০ আগস্ট (বুধবার) দুপুরে পৌরসভা কার্যালয়ে গণমাধ্যমকর্মী, পৌর কাউন্সিলর ও কর্মকর্তার উপস্থিতিতে এ বাজেট ঘোষণা করেন তিনি।

প্রস্তাবিত বাজেটে রাজস্ব হিসাবে আয় ধরা হয়েছে ৪ কোটি ৮৩ লাখ ৫৮ হাজার ৫’শ ৭০ টাকা এবং উন্নয়ন হিসাবে ৯০ কোটি টাকা আয় ধরা হয়েছে। এছাড়া ব্যয়ের খাতে রাজস্ব ব্যয় বাজেটে শিক্ষা, স্বাস্থ্য ও রক্ষণাবেক্ষণের জন্য ৬ কোটি ৩২ লাখ ৮৫ হাজার টাকা এবং অবকাঠামো উন্নয়ন বাজেটে ব্যয় ধরা হয়েছে ৬১ কোটি ৫৩ লাখ টাকা। এতে সমাপনী জের ধরা হয়েছে ২৮ কোটি ৪৭ লাখ টাকা। বাজেট ঘোষণার পর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন মেয়র জহুরুল ইসলাম।

এ সময় পৌর প্যানেল মেয়র রেবেকা সুলতানা মণি, মো. তারেকুল ইসলাম, পৌর কাউন্সিলর সুনীল চন্দ্র ঘোষ, সিরাজুল হক, মো. ইসমাইল হোসেন চৌধুরী আবু, শেখ আরিফ উদ্দিন জুয়েল, মাহমুদুল হক, জাহাঙ্গীর আলম, মো. পারভেজ, হাজী নাছের আলী, সংরক্ষিত মহিলা কাউন্সিলর জোবাইদা বেগম, শাহনাজ পারভীন, পৌর সচিব মো.মোশাররফ হোসেনসহ পৌর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাজেট অধিবেশন শেষে যথাযোগ্য মর্যাদায় আগামী ১৫ আগস্ট স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনের জন্য পৌর মেয়র জহুরুল ইসলাম জহুরের সভাপতিত্বে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

জে-আর

24ghonta-google-news
24ghonta-google-news