সাকিব ইস্যুতে দ্বিতীয় কোনো চিন্তা করার সুযোগ নাই – পাপন

 ২৪ ঘণ্টা ডট স্পোর্টস ডেস্ক |  বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২ |  ৬:২৭ অপরাহ্ণ
24ghonta-google-news

সাকিব আল হাসান কয়েক দিন আগে বেটিং প্রতিষ্ঠান বেটউইনারের অঙ্গ সংগঠন বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি করেছেন। যেহেতু দেশে এরূপ প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি বৈধ নয়, তাই বিষয়টি নিয়ে সমালোচনা কম হচ্ছে না। টাইগারদের টেস্ট অধিনায়ককে ইতোমধ্যে চুক্তির ব্যাপারে জানতে চেয়ে চিঠি পাঠিয়েছে বিসিবি। কিন্তু বিসিবির পাঠানো চিঠির উত্তর এখনও দেননি সাকিব। তবে বোর্ড নিজেদের সিদ্ধান্ত নিয়ে কঠিন অবস্থানে আছে বলে দাবি করেন নাজমুল হাসান পাপন। আজ বৃহস্পতিবার (১১ আগস্ট) সাকিবের ইস্যু নিয়ে বেক্সিমকো অফিসে সাংবাদিকদের পাপন বলেছেন, সাকিব ইস্যুতে দ্বিতীয় কোনো চিন্তা করার সুযোগ নাই। বিসিবি প্রথম দিকের মতো অটল আছে। আমি যখন এসেছি বোর্ডে তখনই বলেছি এসব ইস্যুতে জিরো টলারেন্স। কোনভাবেই বিসিবি এগুলো গ্রহণ করবে না। যে যেভাবেই এটাকে ব্যাখ্যা দিক বা না দিক।

সাকিবের চুক্তির ব্যাপারে ইতোমধ্যে বিসিবি চিঠি পাঠালেও এখনও উত্তর পায়নি। তবে আজকের মধ্যে উত্তর পাবেন বলে আশাবদী বিসিবি সভাপতি,‘যে কারণে আশরাফুলের মতো খেলোয়ায়ড়কে আমাদের বাদ দিতে হয়েছে। সুতরাং এখানে কোনো সুযোগ নেই। আমরা একটা চিঠি দিয়েছি, উত্তর আমরা আজকের মধ্যে পাওয়ার কথা। গতকালকের মধ্যেই পাওয়ার কথা ছিল কিন্তু শুনেছি সে বলেছে আজকের মধ্যে দিবে। তো আজকের দিনটা অপেক্ষা করতে হচ্ছে। ’

কয়েকদিন আগেও সাকিবের বিষয়টি নিয়ে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেছিলেন, এ ব্যাপারে জিরো টলারেন্স মানা হবে। তখন অবশ্য বিষয়টি এতো দূর গড়ায়নি। তবে এবার আরও কঠোর অবস্থানে থাকার কথা জানিয়েছেন বিসিবি সভাপতি। তিনি জানান, চুক্তিটি বাতিল না করলে দল থেকেই বাদ পড়বে সাকিব।

পাপন বলেন, কোন প্রকার সম্পৃক্ততা থাকা সম্ভব না। সম্পূর্ণ ওটা থেকে বের হয়ে আসতে হবে। না হলে সে আমাদের দলেই থাকবে না, অধিনায়কত্ব তো পরের ধাপ। দলের থাকারই সুযোগ নাই। এটা নিয়ে আলাপ আলোচনার কিছু নাই। এ সিদ্ধান্ত আগে থেকে নেওয়া। আর এ ব্যাপারে আমরা বেশ পরিষ্কার।

জে-আর

24ghonta-google-news
24ghonta-google-news