শেষের রোমাঞ্চে জিতল পাকিস্তান

 খেলা ডেস্ক |  বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২ |  ১২:০০ অপরাহ্ণ
24ghonta-google-news

লক্ষ্যটা খুব বড় ছিল না। জিততে হলে ইংল্যান্ডকে করতে হতো মাত্র ১৪৬ রান। এই রান তাড়ায় জয়ের কাছাকাছিও চলে যায় ইংলিশরা। কিন্তু শেষ ওভারে গিয়ে আর সমীকরণ মেলাতে পারল না। অভিষিক্ত আমের জামাল দারুণ এক ওভারেই ভেস্তে গেল অতিথিদের আশা। রোমাঞ্চ ছড়িয়ে শেষ পর্যন্ত ম্যাচ জিতে নেয় পাকিস্তান।

লাহোরে গতকাল বুধবার রাত সিরিজের পঞ্চম টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে ৫ রানে হারিয়েছে বাবর আজমের দল।

24ghonta-google-news

নাসিম শাহ অসুস্থ থাকায় ম্যাচটিতে অভিষেক হয় আমের জামালের। সুযোগ পেয়েই পাকিস্তানকে জয় উপহার দিলেন তিনি। শেষ ওভারে জয়ের জন্য ইংলিশদের প্রয়োজন ছিল ১৫ রান। উইকেটে ছিলেন মঈন আলি। তাতে জয়ের পাল্লা তাদের দিকেই ভারি ছিল। কিন্তু বল হাতে শেষ ওভারে এসে সমীকরণ পাল্টে দেন জামাল।

বোলিংয়ে এসে প্রথম দুই বলে কোনো রানই দেননি হামাল। পরের বল দেন ওয়াইড। তৃতীয় বলে খান ছক্কা। ফলে শেষ দিকে ৩ বলে দরকার লাগে ৮ রান। এই মুহূর্তে দারুণ ইয়র্কার দিয়ে মঈনকে এক রান নিতে দেন। আর শেষ বল আরেকটি ফুল লেংথ ডেলিভারি দিয়ে সেটিতেও ইংলিশদের রান নিতে দেননি জামাল। তাতে উচ্ছ্বাসে ভাসে পাকিস্তান।

এদিন আগে ব্যাট করে রিজওয়ানের ব্যাটে চড়ে ১৪৫ রানের পুঁজি পায় পাকিস্তান। ব্যাট হাতে ৬৩ রান করে ম্যাচ সেরা হন রিজওয়ান। জবাব দিতে নেমে ১৩৯ রানে থামে ইংল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান: ১৯ ওভারে ১৪৫ (রিজওয়ান ৬৩, বাবর ৯, মাসুদ ৭, হায়দার ৪, ইফতিখার ১৫, আসিফ ৫, নাওয়াজ ০, শাদাব ৭, জামাল ১০, ওয়াসিম ৬*, রউফ ৮; ওকস ৪-০-৩০-১, উইলি ৩-০-২৩-২, উড ৪-০-২০-৩, কারান ৪-০-২৩-২, রশিদ ৪-০-৪১-০)।

ইংল্যান্ড: ২০ ওভারে ১৩৯/৭ (সল্ট ৩, হেলস ১, মালান ৩৬, ডাকেট ১০, ব্রুকস ৪, মইন ৫১*, কারান ১৭, ওকস ১০, উইলি ০*; নাওয়াজ ২-০-৯-১, ওয়াসিম ৪-০-৩২-১, রউফ ৪-০-৪১-২, শাদাব ৪-০-২৫-১, ইফতিখার ৪-০-১৬-১, জামাল ২-০-১৩-১)।

ফল: পাকিস্তান ৫ রানে জয়ী।

সিরিজ: ৭ ম্যাচের সিরিজে পাকিস্তান ৩-২ ব্যবধানে এগিয়ে।

এন-কে

24ghonta-google-news
24ghonta-google-news