উরুগুয়ে-দক্ষিণ কোরিয়া ম্যাচ গোলশূন্যতে ড্র

  |  বৃহস্পতিবার, নভেম্বর ২৪, ২০২২ |  ৯:৫৮ অপরাহ্ণ
24ghonta-google-news

শুরুতে খেলার গতি ছিল মন্থর। এরপর প্রথমার্ধের শেষদিকে গোলের নেশায় বুদ হয়ে ওঠে দুদল। কিন্তু আসেনি সাফল্য। দ্বিতীয়ার্ধের খেলাও দেখা মিললো একই চিত্র। শেষ পর্যন্ত গোলশূন্য ব্যবধানেই শেষ হয়েছে ম্যাচ। আর তাই পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়ল উরুগুয়ে ও দক্ষিণ আফ্রিকা।

এডুকেশন সিটি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বল দখলে ও আক্রমণে খানিকটা এগিয়ে ছিল দক্ষিণ কোরিয়া। পুরো ম্যাচের ৫৫ শতাংশ সময় নিজেদের কাছে বল রাখতে সক্ষম হয়েছে উরুগুয়ে। তবে আক্রমণে ধার ছিল না তেমন। পুরো ম্যাচে দক্ষিণ কোরিয়ার গোলবার বরাবর কেবল একটি শট নিতে পেরেছেন সুয়ারেজ-কাভানিরা।

24ghonta-google-news

এদিকে পুরো সময়ের ৪৫ শতাংশ সময় নিজেদের কাছে বল রাখেন দক্ষিণ কোরিয়া জাতীয় ফুটবল দল। কিন্তু আক্রমণে ছিল না ধার। প্রতিপক্ষের গোলবার বরাবর অর্থাৎ অনটার্গেটে শট নিতে পারেনি একটিও।

ম্যাচের ১৯তম মিনিটে হোসে মারিয়া হিমেনেসের লম্বা করে বাড়ানো বল ডি-বক্সে নিয়ন্ত্রণে নিয়ে ফেদে ভালভার্দের নেয়া শট ক্রসবারের ওপর দিয়ে যায়। ২২তম মিনিটে হিমেনেসের দেয়া লম্বা পাস লুইস সুয়ারেস নিয়ন্ত্রণে নিয়ে ক্রস দেন পেনাল্টি স্পটের কাছে। লাফিয়ে ভলি করার চেষ্টায় বলে পা ছোঁয়াতে পারেননি লিভারপুল ফরোয়ার্ড নুনেস।

আর বিরতির ঠিক আগে উরুগুইয়ান ডিফেন্ডার ও দলনেতা দিয়েগো গোডিনের হেড পোস্টে লেগে ফিরে এলে মেলেনি কাঙ্ক্ষিত গোল। প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যতেই।

দ্বিতীয়ার্ধের খেলায় দুদলই গতি বাড়ায়। ফলে চলতে থাকে আক্রমণ আর পাল্টা আক্রমণ। কিন্তু কেউই আদায় করতে পারছিলো গোল। এভাবেই শেষ হতে যাচ্ছিল নির্ধারিত সময়। কিন্তু ৮৯তম মিনিটে ফের একবার পেয়ে যাচ্ছিল গোল। দুর্ভাগ্যবশত ফের একবার গোলপোস্টে বল লেগে তা ফিরে আসে। আর শেষ পর্যন্ত ম্যাচটি শেষ হয় গোলশূন্য ব্যবধানেই।

24ghonta-google-news
24ghonta-google-news